Header Ads

Header ADS

দুনিয়ার সেরা ১০ বাড়িতে যারা থাকেন

 
madona's home

ধনীদের খামখেয়াল। বোঝা দায়। কথায় বলে শখের দাম লাখ টাকা! কিন্তু শখের নমুনা যদি এই হয়, তাহলে সম্পত্তির অঙ্কটা ভাবা বৃথা সময়যাপন। একই সঙ্গে প্রকট হয়ে যায় বিশ্বে ধনী-দরিদ্রের বিশাল ফারাকটা। আসুন, বিশ্বের কয়েকজন ধনকুবের সেলেবদের বাড়িগুলির সঙ্গে একটু পরিচয় করা যাক। চোখ কপালে উঠতে বাধ্য।


১. ম্যাডোনা
পপস্টার ম্যাডোনা দিয়েই শুরু করা যাক। মেটেরিয়াল গার্লের দুবাইয়ে রয়েছে একটি আস্ত দ্বীপ। দ্বীপটি বিলাসিতার শেষ কথা। সেলেব আর্কিটেক্ট জোয়াকিম তোরেস তৈরি করেছেন গোটা দ্বীপটি। নাম ওয়ার্ল্ড আইল্যান্ডস। কেন? কারণ দ্বীপটি উপর থেকে দেখলে মনে হবে, পৃথিবীর মানচিত্র। রয়েছে সব দেশ। সেই দ্বীপে পপ সম্রাজ্ঞির জন্য রয়েছে ১ হাজার ৪০০ মিটার প্রাইভেট বিচ। দ্বীপে ম্যাডোনার বাড়ির লিভিং রুম তৈরি করা হয়েছে সমুদ্রের তলায়। কাচের ওপারে ঘুরে বেড়ায় ডলফিন।


২. মুকেশ আম্বানি
রিল্যায়েন্স ইন্ডাস্ট্রিজ-এর কর্ণধার মুকেশ আম্বানির বাড়ি অ্যান্তিলিয়া বিশ্বের সবচেয়ে দামি বাড়ি। শিকাগোর আর্কিটেক্ট পারকিনস ও উইল বাড়িটি নির্মাণ করেছেন। বাড়িটিতে অনায়াসেই ৬০টি তলা হয়ে যেত। কিন্তু মুকেশের ইচ্ছেয় বাড়িটি ২৭ তলা করা হয়। বুঝতেই পারছেন সিলিং-এর উচ্চতা। অ্যান্তিলিয়া এমন ভাবে তৈরি যে, রিখটার স্কেলে ৮ তীব্রতায় ভূমিকম্প হলেও অ্যান্তিলিয়ার কিচ্ছু হবে না।

৩. জর্জ ক্লুনি
হলিউড স্টার জর্জ ক্লুনির প্রাসাদটি দেখলেও ভিরমি খেতে হয়। ইতালির কোমো লেকের পাড়ে অপূর্ব সুন্দর প্রকৃতির কোলে ক্লুনির প্রাসাদটির নাম ওলিয়ান্দ্রা। মোট ২৫টি ঘর রয়েছে। এছাড়া সুইমিং পুল, আউটডোর থিয়েটার এবং একটি স্পেশাল গ্যারেজ। স্পেশাল, কারণ ক্লুনির এই গ্যারেজে থাকে দেশ-বিদেশের নানা দামি মোটরবাইক।


৪. ম্যানি পাকিয়াও
ফিলিপিন্সের বক্সার ম্যানি পাকিয়াওয়ের প্রাসাদটি রয়েছে ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলস-এ। ১০ হাজার বর্গফুটের এই বাড়িটিতে ৭টি বেডরুম ও ৮টি বাথরুম। একটি ২০ আসনের প্রাইভেট থিয়েটারও রয়েছে।


৫. ডেভিড কপারফিল্ড
বিশ্বের সবচেয়ে ধনী জাদুকরের বাড়িটির সঙ্গে পরিচয় করা যাক। বাহামার একঝাঁক দ্বীপের মালিক কপারফিল্ড। সব মিলিয়ে ১১টি দ্বীপের একটি চেন কিনেছেন এই ধনী জাদুকর। প্রত্যেকটি দ্বীপই বিলাসিতার মোড়া।


৬. জনি ডেপ
দক্ষিণ ফ্রান্সে একটি আস্ত গ্রামই কিনে ফেলেছেন হলিউড সুপারস্টার জনি ডেপ। সেই গ্রামে ৩৭ একর জমি জুড়ে জনি ডেপের প্রাসাদ। ১ কোটি মার্কিন ডলার খরচ করে গ্রামটি নিজের মতো করে সাজিয়েছেন তিনি। গেস্ট কটেজ, বার, গল্ফ কোর্স, রেস্তোরাঁ-- রয়েছে সব।


৭. কার্ট রাসেল ও গোল্ডি হন
হলিউড তারকা কার্ট রাসেল ও গোল্ডি হনের বাড়ি কানাডার ভ্যাঙ্কুভারে। সন্তানদের হকি কেরিয়ারে যাতে কোনও বিঘ্ন না হয়, তাই দুই সেলেব দম্পতি কানাডায় চলে গিয়েছেন। ৫ বেডরুমের প্রাচীন প্রাসাদের মতো তাঁদের বাড়ি। বিশাল জায়গা নিয়ে তৈরি জিম। রয়েছে থিয়েটার, অত্যাধুনিক কিচেন, ১১টি ফায়ারপ্লেস। কানাডার প্রবল শীতে এই প্রাসাদ একেবারে গরম।


৮. আমল ও জর্জ ক্লুনি
জর্জ ক্লুনির বাড়ি দেখে যদি চোখ ছানাবড়া হয়, তাহলে তাঁর বর্তমান স্ত্রী আমলকে নিয়ে ব্রিটেনের যে বাড়িটিতে ক্লুনি থাকছেন, সেটা দেখলে কী বলবেন! বার্কশায়ারে ১০ মিলিয়ন মার্কিন ডলারের এই বাড়িটিতে রয়েছে ৯টি বেডরুম, একটি পুল, পুল হাউস ও প্রাইভেট থিয়েটার।


৯. ভ্লাদিমির পুতিন
রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের জীবনযাপনের ধরন ইন্টারনেটে সার্চ করলেই মালুম হবে। বিলাসিতা, অ্যাডভেঞ্চারের মিশেলে সে এক রাজকীয় ব্যাপার। রুশ প্রেসিডেন্টের স্পেনেও একটি অত্যাধুনিক বিলাসবহুল প্রাসাদ রয়েছে। স্পেনের লা জাগালেতায়। লা জাগালেতা ইউরোপের সবচেয়ে ব্যয়বহুল রিয়েল এস্টেট। স্পা, জিম, পিয়ানো বার, সিনেমাহল, ঝরনার সঙ্গে জিব্রালটার উপত্যকার অসাধারণ দৃশ্য। সব মিলিয়েই তৈরি পুতিনের প্রাসাদ।


১০. জ্যাক মা
ই-কমার্স সংস্থা আলিবাবার মালিক জ্যাক মা, চিনের সবচেয়ে ধনী ব্যক্তি। হংকংয়ে জ্যাক মা-র লাক্সারি বাংলোটির দাম ১৯৩ মিলিয়ন মার্কিন ডলার। মুকেশ আম্বানির অ্যান্তিলিয়ার পর বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ দামি বাড়ি। ১০ হাজার বর্গফুটের এই বাংলোটি লাগোয়া ২০ হাজার বর্গফুটের একটি অপূর্ব বাগান রয়েছে।
copy from: onnodiganto.com

see more topics:

পতিতাবৃত্তি যেখানে আয়ের প্রধান উৎস (The main source of income where prostitution)

1 comment:

  1. মেয়েদের কথা জেনে নিন আমার সাইটে
    www.valobasargolpo2.xyz

    ReplyDelete

বিশ্বের সবচেয়ে বড় পতিতালয়ে আমার জীবন।(my life in the largest brothel in the world)

বিশ্বের সবচেয়ে বড় পতিতালয় হচ্ছে কলিকাতার সোনাগাছী যা ভারতে অবস্থিত। মুন্নি, যে সোনাগাছী যৌন পল্লীর এক জন যৌনকর্মী। আজকের তার নিজের কথা আ...

Powered by Blogger.