Header Ads

Header ADS

বিশ্বের সবচেয়ে বড় পতিতালয়ে আমার জীবন।(my life in the largest brothel in the world)


বিশ্বের সবচেয়ে বড় পতিতালয় হচ্ছে কলিকাতার সোনাগাছী যা ভারতে অবস্থিত। মুন্নি, যে সোনাগাছী যৌন পল্লীর এক জন যৌনকর্মী। আজকের তার নিজের কথা আমরা শুনবো। সোনাগাছীর ইংরেজী শব্দ হচ্ছে গোল্ডেন ট্রি। এখানে রয়েছে অনেকগুলো বহুতল বিশিষ্ট দালান। এখানে রয়েছে ১৩০০০ হাজারের বেশী যৌন কর্মী। জায়গাটি বিশ্বব্যাপী পরিচিতি পেয়েছিল, যখন একটি আমেরিকান ডকুমেন্টারি ফিল্ম, ''Born into Brothels: Calcutta's Red Light Kids'' ২০০৪ সালে ডকুমেন্টারি ফিচারের জন্য একাডেমি অ্যাওয়ার্ড অর্জন করেছিল।

UNODC ষোলো বছর বয়সী মুন্নির সাক্ষাত্কার নিয়েছিল, যিনি কীভাবে তাকে পাচার করা হয়েছিল, ভাগাভাগি করেছিলেন, পতিতালয়গুলিতে ফিরে এসেছিলেন এবং কীভাবে তার ব্যবসায়ের অর্থনীতি কাজ করে।

আপনি কি আমাদের বলতে পারবেন আপনি এত অল্প বয়সে এখানে কীভাবে এসেছিলেন?

মুন্নি: আমার মনে আছে কেবল আমিই বাংলাদেশ থেকে এসেছি এবং আমার বয়স যখন দশ বছর ছিল তখন আমি এখানে এসেছি। আমি লোকদের বলি আমি হিন্দু এবং আমার নাম মুন্নি। আমার বয়স এখন ষোল বছর কিন্তু আমি লোকদের বলি আমার বয়স কুড়ি বছর। আমি এখানে পাঁচ বছর ধরে আছি এবং এটি আমার বাড়ি। আমার কোন পরিবার নেই। 'মা' (মাসি, পতিতালয়েরর সরদার যার অধিনে যৌনকর্মীদের থাকতে হয়) আমার পরিবার। তিনি আমার দেখাশোনা করেন, আমাকে খাওয়ান, এমনকি দুর্গাপুজোর জন্য শাড়ি (পোশাক) কিনতেও টাকা দেন। তবে সে ব্যবসা ছাড়া কিছুই বোঝেনা, তাই আমাকে সারা দিন রাত খদ্দেরের মনোরঞ্জন করতে হয়। আমি যখন ছোট ছিলাম, তখন একজন লোক আমার বাড়িতে এসে বলল যে সে আমাকে একটি প্রাসাদে রাখবে এবং আমি একজন রাজপুত্রকে বিয়ে করব তবে তিনি যা বলবে তেমনভাবে আমাকে চলতে হবে। তিনি আমাকে কলকাতায় নিয়ে এসেছিলেন এবং ফিরে আসার প্রতিশ্রুতি দিয়ে আমাকে এখানে বিশ্বের বড় পতিতালয়ে (lagest brothel in the world) রেখে গেলেন তাকে আর কখনও দেখা যায় নাই।

সবচেয়ে বড় যৌনপল্লী,১২৪ টাকায় বিক্রি হয় নারীর শরির (biggest brothel of the world)



পতিতালয়ে প্রথম দিকের ঘটনা বলেন?

মুন্নি: পতিতালয়ের এক মোটা মহিলা আমার মালিক ছিল এবং আমরা তাকে বাংলা ভাষায় 'আন্টি' বলি। প্রথমে সে আমাকে গোসল করিয়ে খাইয়েছিল। আমাকে ঘুমোনোর জন্য বিছানা দেওয়া হয়েছিল। আমি আমার মত সমবয়সী মেয়েদের  মধ্যে থাকতে পেরে আনন্দিত হয়েছিলাম। তারপরে তৃতীয় দিন তিনি আমার মুখের উপর চেপে বসলেন এবং পুরুষদের পছন্দ বাছাই করার জন্য আমাকে আরও 20 জন মেয়ের সাথে দাঁড় করিয়েছিলেন। প্রথমে আমি বুঝতে পারছিলাম না কী হচ্ছে এবং ভেবেছিলাম যে আমরা নতুন বাড়িতে যাওয়ার জন্য নির্বাচিত হব। যখন আমি বুঝতে পারলাম কী ঘটছে আমি পালানোর চেষ্টা করেছি। আমি ধরা পড়েছিলাম, এক অন্ধকার ঘরে আটকে ছিলাম এবং একটি মোটা কাঠের লাঠি দিয়ে পিটিয়ে ছিলেন। তারা নিশ্চিত করেছিল যে আমার মুখ, বুক, উরু এবং পেটে আঘাত না করবে কারণ তাহলে খদ্দেরা আমাকে পছন্দ করবেন না।
এক রাতে আন্টি মাতাল হয়ে ঘুমাচ্ছিল এবং তার ভাই অন্য পতিতালয়ে ছিল। আমি যত তাড়াতাড়ি পারলাম পালালাম। আমি রাস্তায় একজন পুলিশ লোককে দেখে আমার গল্পটি বললাম। তিনি আমাকে সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। সে এবং তার তিন বন্ধু আমাকে ধর্ষণ করেছিল। তিনি আবার সোনাগাছী বিক্রি করে দিলেন । আমি সোনাগাছি ফিরে নতুন আন্টি পেলাম।

এক দিনে কয়জন এবং কী ধরণের ক্লায়েন্ট পরিদর্শন করে এবং ব্যবসাটি কীভাবে কাজ করে?

মুন্নী: এই পতিতালয়ে আমার আন্টির অধীনে 20 থেকে 24 টি মেয়ে এবং 10 টি কক্ষ রয়েছে। সব মেয়েই আন্টির জন্য স্থায়ীভাবে কাজ করে না। কেউ কেউ এখানে মাঝে মাঝে আসেন যখন তাদের ব্যবসা বাইরে খারাপ যায়। কিছু মেয়ে নিজস্ব কাজ করে তারা কোন আন্টির অধীনে থাকে না এবং সোনাগাছিতে রুম ভাড়া নিয়েছেন মাসে 5000। দু'বছরের আগে, মোট, আমরা দিনে প্রায় 15 জন গ্রাহক পেতাম। কিন্তু এখন আমি পিক সময়ে দিনে 3-4 জন গ্রাহক পাই। আমার আগের রেট ছিল Rs 1000 থেকে 1500 ঘন্টা। কিছু সুন্দরী ও সেক্সী কম বয়সী মেয়ে রেট ছিলো ৬০০০ - ৬৫০০ টাকা। এখন আমরা সবার জন্য এক রেট । এক ঘন্টা জন্য ক্লায়েন্ট প্রতি 500। প্রতিটি গ্রাহকের কাছ থেকে অর্জিত অর্থের 50 শতাংশ আন্টির কাছে যায়। পরিষেবা চার্জ অথাৎ ভালো সার্ভিস দেওয়ার নামে গ্রাহককে পৃথকভাবে আরো 25 শতাংশ অতিরিক্ত দিতে হয়। প্রধানত কলেজের ছেলেরা, আইনজীবী, বিবাহিত পুরুষ, কিছু গোরা (বিদেশী), রেস্তোঁরা মালিক এবং ট্যাক্সি ড্রাইভার আসে। অনেক সময় পুলিশ পতিতালয়গুলিতে অভিযান চালায় তবে আন্টি তাদের কিছু টাকা এবং তাদের ভোগের জন্য সেরা মেয়েদের তাদের কাছে সরবরাহ করে। ব্যবসা আবার শুরু।

যেহেতু আজকাল ব্যবসাটি ধীর গতির, আমরা সকাল 11 টা থেকে রাস্তাগুলি মোড়ে দাঁড়িয়ে থাকি। প্রতিযোগিতা বেশি, কারণ প্রায় প্রতিদিন 'দালাল' (পাচারকারীরা) 5 থেকে 10 জন্য মেয়েদের পতিতালয়ে নীয়ে আসে, যাদের বয়স 7 বছরের কম। এই কম বয়সী পতিতাদের দিয়ে পতিতালয়গুলি পূরণ করছে এবং আমরা ব্যবসায়ের সন্ধানে অন্যত্র চলে যেতে বাধ্য হচ্ছি।

গ্রাহকদের কেউ কেউ কি মাদক ব্যবহারকারী থাকে?

মুন্নি: বেশ কয়েকজন মাদক ব্যবহারকারী আসে। এগুলি সাধারণত নিকোটিন এবং হেরোইন আসক্ত হয়। তারা পতিতালয়ে এলে প্রায়শই অলস হয়ে পড়ে এবং খুব কমই কথা বলতে পারে। তারা আপনাকে তাদের সাথে ড্রাগ গ্রহনে বাধ্য করে। তারা সাধারণত কনডম ব্যবহার করতে সম্মত হন না তবে ড্রাগের কারণে তাদের পক্ষে সেক্স করাও কঠিন হয়ে পড়ে।

আপনি কি কোনও দিন সোনাগাছি ছেড়ে ভাল চাকরি খুঁজে পেতে চান না?

মুন্নী: 'মা' আমাকে কখনই যেতে দেবে না এবং তিনি আমার জন্য অনেক ভাল এবং এটি আমার বাড়ি। তিনি আমাকে একদিন মুম্বাই পাঠানোর প্রতিশ্রুতি দিয়েছেন। আমি এখানে আমার নিজের ইচ্ছা আছি। আমি যদি এই জায়গাটি ছেড়ে চলে যাই তবে আমি কোথায় যাব? সমাজ আমাকে সবসময় বেশ্যা হিসাবে লেবেল করবে। আমি যেখানেই কর্মরত থাকব সেখানে আমি ভয় পাচ্ছি, পুরুষরা আমাকে ধর্ষণ করবে। আমি যদি কাল রাজপুত্রকে বিয়ে করি এবং ব্যয়বহুল শাড়ি (পোশাক) পরে এবং একটি বড় গাড়িতে বসে থাকি, লোকেরা এখনও আমাকে বেশ্যা বলে মনে করবে । আমি এটা পরিবর্তন করতে পারি না। আমি একজন নার্স হয়ে মানুষের যত্ন নিতে চাই। আমার একটি গোপন প্রেমিক আছে এবং তিনি আমার নিয়মিত গ্রাহকদের একজন। তিনি ট্যাক্সি ড্রাইভার এবং আমরা বিয়ে করার পরিকল্পনা করছি। আমি নিশ্চিত করব যে আমার মেয়ে কখনও পতিতালয়ে যেন না জন্মে,তাকে শিক্ষিত এবং তার স্বপ্নকে বাঁচাতে চাই।

No comments

বিশ্বের সবচেয়ে বড় পতিতালয়ে আমার জীবন।(my life in the largest brothel in the world)

বিশ্বের সবচেয়ে বড় পতিতালয় হচ্ছে কলিকাতার সোনাগাছী যা ভারতে অবস্থিত। মুন্নি, যে সোনাগাছী যৌন পল্লীর এক জন যৌনকর্মী। আজকের তার নিজের কথা আ...

Powered by Blogger.